অর্থনীতি

৩৬ বছর বয়সে প্রাইম ব্যাংকের চেয়ারম্যান তানজিল

দক্ষিণ চট্টলা ডেস্ক: প্রাইম ব্যাংকের নতুন চেয়ারম্যান হয়েছেন তানজিল চৌধুরী। বাংলাদেশের ব্যাংকগুলোতে এই পদে তিনি সবচেয়ে কমবয়সী। সম্প্রতি প্রাইম ব্যাংকের পরিচালনা পর্ষদের ৫০০তম সভায় তানজিলকে সর্বসম্মতভাবে চেয়ারম্যান নির্বাচিত করা হয়। আজ শনিবার (৬ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

তানজিলের বয়স ৩৬ বছর উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের কোনো বাণিজ্যিক ব্যাংকের সর্বকনিষ্ঠ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন তিনি।

প্রাইম ব্যাংকের নতুন চেয়ারম্যান তানজিল চৌধুরী ব্যাংকটির বিদায়ী চেয়ারম্যান আজম জে চৌধুরীর ছেলে। তিনি আজম জে চৌধুরীর স্থলাভিষিক্ত হচ্ছেন। এর আগে তানজিল প্রাইম ব্যাংকের পরিচালক ও নির্বাহী কমিটির চেয়ারম্যান ছিলেন।

তানজিল চৌধুরী ইস্ট কোস্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। ইস্ট কোস্ট গ্রুপ ডাউনস্ট্রিম হাইড্রোকার্বন্স ও এনার্জিসহ আরও অনেক বৈচিত্র্যময় খাতের একটি বৃহৎ কর্পোরেট প্রতিষ্ঠান, যা ৪২ বছর ধরে ব্যবসা পরিচালনা করে আসছে।

তানজিল চৌধুরী ২০১৪ থেকে ২০১৫ সাল পর্যন্ত বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ছিলেন। তিনি সোলার মডিউল ম্যানুফ্যাকচারার্সের প্রেসিডেন্টের দায়িত্বও পালন করেছেন। তিনি প্রাইম ব্যাংকের রিমিটেন্স অঙ্গপ্রতিষ্ঠান প্রাইম এক্সচেঞ্জ সিঙ্গাপুর লিমিটেডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

তানজিল চৌধুরী অ্যাকাউন্টিং ও ফাইন্যান্সে বিএ (অনার্স) সম্পন্ন করেন। তিনি কিংস কলেজ লন্ডন, ইউনিভার্সিটি অব লন্ডন থেকে ইন্টারন্যাশনাল ম্যানেজমেন্টে (ফাইন্যান্স) এমএসসি ডিগ্রি নেন।

এখানে মন্তব্য করুন