জেলা উপজেলা

পটিয়া তথ্য অফিসের শিশু ও নারী উন্নয়নে ওরিয়েন্টেশন কর্মশালা সম্পন্ন

আবদুল হাকিম রানা : সাবেক মহকুমা সদর পটিয়ায় তথ্য অফিসের উদ্যোগে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রমের ৫ম ধাপে এক ওরিয়েন্টেশন কর্মশালা সম্পন্ন হয়েছে। পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল আহমদের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন পটিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী। বক্তব্য রাখেন পৌর মেয়র ও পটিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশীদ ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু, সহকারী তথ্য কর্মকর্তা আবদুস সালাম, পটিয়া তথ্য অফিসে হুইপের প্রতিনিধি পটিয়া পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এন এ নাছির, পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক কর্মকর্তা ডা: রাজিব দে, সমবায় কর্মকর্তা হাবিব উল্লাহ, মুক্তিযোদ্ধা আমিনুল হক, সুমন বড়ুয়া প্রমুখ। এতে বক্তারা শিশু অধিকার ও নারীর ক্ষমতায়নে শেখ হাসিনার সরকারের গৃহিত নানা পদক্ষেপের কথা তুলে ধরে বলেন, আজ দেশের প্রায় সকল গুরুত্বপূর্ণ পদে নারীরা পদায়িত হয়ে দায়িত্বশীল ভূমিকা পালন করে যাচ্ছে। তারা প্রধানমন্ত্রীর ১০ উদ্যোগ বাস্তবায়নের পাশাপাশি সমাজ থেকে ইভটিজিং, মাদক নির্মূল, বাল্য বিবাহ রোধ ও সকলের বাড়ীতে স্বাস্থ্য সম্মত স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করার আহবান জানান। এতে প্রধান অতিথি মোতাহেরুল ইসলাম চৌধুরী বলেন, বাংলাদেশ আজ স্যানিটেশন ও নারীর ক্ষমতায়নে ভারত থেকে অনেক এগিয়ে রয়েছে। যা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মৌদি নিজেই স্বীকার করেছেন। তিনি আরো বলেন, শেখ হাসিনার সরকার নিরাপদ মাতৃত্ব সেবা নিশ্চিত্ব করেছে।
পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশীদ বলেন, শিশু যেখানেই জন্ম গ্রহন করুক না কেন? নিবন্ধন নিশ্চিত্ব করতে হবে। এছাড়াও তিনি বলেন সারা দেশে আজ প্রাথমিক বিদ্যালয়ে শতভাগ শিশু শিক্ষা গ্রহন করছে। এতে প্রতিবন্ধীরা ও বাদ যাচ্ছে না।
সভাপতি ইউএনও ফয়সাল আহমেদ বলেন, নারীরা আজ ক্ষমতায়িত হওয়ায় সব জায়গায় তাদের সম্মান ও মর্যাদা বৃদ্ধি পেয়েছে। তিনি শিশুদের মানষিক বিকাশ সাধনে সহায়ক ভূমিকা রাখার আহবান জানান।

এখানে মন্তব্য করুন