জেলা উপজেলা

‘’আমার গ্রাম,আমার শহর’’ প্রধানমন্ত্রীর শ্লোগানের সফল মডেল ১৫ আনসার ব্যাটালিয়নের মুজিবকানন

আবদুল হাকিম রানা: চট্টগ্রাম রেঞ্জের তত্বাবধানে ও সদর দপ্তরের সহায়তায় দীর্ঘদিনের পুঞ্জীভূত সমস্যা গুলোর সমাধানের মাধ্যমে ১৫ আনসার ব্যাটালিয়ন নানা ক্ষেত্রে সাফ্যলের আলো দেখেছে। এতে ব্যাটালিয়ন এলাকায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মরণে মুজিব কানন স্থাপন ছাড়াও সিংহভাগ উন্নয়ন, মেরামত ও সুসজ্জিতকরন কাজ স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে সম্পন্ন করে ব্যাটালিয়ন সৈনিকরা। ব্যাটালিয়নের সবচেয়ে জরুরী কুকশেডসহ ডাইনিং হল ও গাড়ীর পুর্ণাঙ্গ একটি গ্যারেজ নির্মাণ সম্পন্ন হয়েছে গতকাল ১৩ সেপ্টেম্বর ২০২০ খ্রিস্টাব্দ।
ব্যাটালিয়নের প্রবেশ ফটকে দুটো নান্দনিক গোলঘর, নিরাপত্তা আরপি পোষ্ট নির্মাণ ও সুসজ্জিতকরণ, মুজিববর্ষের নতুন মেইন গেইট ও (কাঁচা) সড়ক তৈরী, ফুল ও ফলের সব সিজনের সমন্বিত সবুজায়ন বাগান তৈরী, সমন্বিত মৎস্য চাষ, জাতির পিতার স্মৃতিফলক সু-সজ্জিতকরন, ওয়াইফাই টাওয়ারসহ সম্পূর্ণ দফতর, ক্যাম্পাস ও প্রশিক্ষণ হল ইন্টারনেট সুবিধা সম্প্রসারণের ফলে করোনা সংকটের মধ্যেও ও ব্যাটালিয়নটি মুজিববর্ষের নান্দনিকতায় ভরে উঠেছে। মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন ‘আমার গ্রাম, আমার শহর’ শ্লোগাণটি এই ব্যাটালিয়নের নিভৃত গ্রামীণ সদর দপ্তরে দৃশ্যমান বাস্তবায়ন হওয়ায় ব্যাটারিয়ন অধিনায়ক এএসএম আজিম উদ্দিন মেন্টর চট্টগ্রাম রেঞ্জ ডিডিজি এবং মহাপরিচালক, এডিজি, ডিডিজি (প্রশাসন)সহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
বর্তমান নিরাপত্তা সংকট বিবেচনায় ব্যাটালিয়নের সীমানা প্রাচীর নির্মাণ ও সিসিটিভি সংযোজন নতুন মেইন গেটে সড়কটির পাকাকরণ, খেলার মাঠ ভরাট হলে এ ব্যাটালিয়নের অপারেশনাল ও প্রশিক্ষণ দক্ষতা অনেকাংশে বৃদ্ধি পাবে বলে তিনি আশা প্রকাশ করেন। ব্যাটালিয়নটি যেহেতু রোহিংগা শরনার্থী শিবিরের শান্তি রক্ষায় মুখ্য অপারেশনাল নিরাপত্তা দায়িত্বে নিয়োজিত ও বিগত বছর গুলোতে দু:সাহসিক সাফল্যের প্রমাণ রেখেছে, সেহেতু অবকাঠামো নির্মাণ উন্নয়নে ১৫ আনসার ব্যাটালিয়নকে অগ্রাধিকার দেওয়ার জন্য তিনি উর্ধ্বতন কর্তৃপক্ষসহ সরকারের সুদৃষ্টি কামনা করেন। ইতি মধ্যে ১৫ আনসার ব্যাটালিয়নকে মডেল ব্যাটালিয়নে রূপান্তরে প্রয়োজনীয় জমি অধিগ্রহণসহ জরুরী কিছু অবকাঠামোগত উন্নয়ন ও আর্থিক চাহিদা রেঞ্জের মাধ্যমে সদর দপ্তরে অনুমোদনের জন্য প্রস্তাব প্রেরণ করা হয়েছে বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।

এখানে মন্তব্য করুন