জেলা উপজেলারাজনীতি

আইআইইউসিতে ছাত্রলীগের হামলায় শিক্ষার্থী আহত, চমেকে ভর্তি

ক্যাম্পাসে বিক্ষোভ মিছিলে যোগ না দেওয়ায় গতকাল বৃহস্পতিবার দুপুরে হলে অবস্থানরত অবস্থায় ছাত্রলীগের হামলার শিকার হন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের আবু বকর হলের তড়িৎ প্রকৌশলী বিভাগের ৮ম সেমিস্টারের ছাত্র নোমান হোসেন। গুরুতর আহত অবস্থায় থাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতে ভর্তি করানো হয়। এ হামলায় অভিযুক্তরা হলেন – (১) আজহারুল ইসলাম তুষার, পিতাঃ মুঃ হারুন (২) মহি উদ্দীন চৌধুরী (শান্ত), পিতাঃ কামাল উদ্দিন ও (৩) আমিনুল ইসলাম (রবি), পিতাঃ আবুল খাইর। হামলায় জড়িতরা তড়িৎ প্রকৌশলী বিভাগের বিভিন্ন সেমিস্টারের ছাত্র। এ ঘটনায় ক্ষুব্ধ সাধারণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে বিচারের পাশাপাশি ক্যাম্পাসে সুন্দর ও নিরাপদ পরিবেশ ফিরিয়ে আনার দাবি জানান।

এমন ঘটনায় বিব্রতবোধ করছেন আইআইইউসি শাখার সিনিয়র ছাত্রলীগ নেতৃবৃন্দ। কিছু উচ্ছৃঙ্খল ছাত্রলীগ নামদারীদের কারণে ক্যাম্পাসে তাদের সুন্দর ও জনপ্রিয় অবস্থান প্রশ্নবিদ্ধ হচ্ছে বলে মনে করেন তারা।

এদিকে ছাত্রদের দাবি মেনে আজ শুক্রবার দুপুরে ফেসবুক স্ট্যাটাস দিয়ে এ ঘটনার প্রশাসনিক তদন্ত ও সুষ্ঠ বিচার করার আশ্বাস দেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ও উক্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্র প্রতিনিধি আবু নাসের জুয়েল। সেই সাথে আহত শিক্ষার্থীর খোঁজখবর ও চিকিৎসা খরচ ছাত্রলীগ বহন করছে বলে জানান তিনি। ক্যাম্পাসে সিনিয়র জুনিয়রদের মধ্যে সুসম্পর্ক নিশ্চত করনসহ ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না হওয়ার আশ্বাস দেন তিনি।

এখানে মন্তব্য করুন