ক্যারিয়ার কর্ণারজাতীয়

২০১৯ গ্লোবাল উইমেন’স লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন প্রফেসর মুহাম্মদ ইউনূস

সুইজারল্যান্ডে অনুষ্ঠিত ‘গ্লোবাল সামিট অব উইমেন’-এ ২০১৯ গ্লোবাল উইমেন’স লিডারশিপ অ্যাওয়ার্ড প্রদান করা হল নোবেল লরিয়েট প্রফেসর মুহাম্মদ ইউনূসকে।

ক্ষুদ্রঋণ ও সামাজিক ব্যবসার মাধ্যমে বিশ্বব্যাপী নারীদের ক্ষমতায়ন ও দারিদ্র দূরীকরণে তাঁর যুগান্তকারী অবদানের জন্য এই পুরস্কার দেয়া হলো প্রফেসর ইউনূসকে।

পৃথিবীর ৬৫টি দেশ থেকে ১,২০০ এর অধিক ব্যবসায়ী ও সরকারি নেতৃবৃন্দ এ বছরের শীর্ষ সম্মেলনে যোগ দেন।
উল্লেখ্য যে, গত ২৯ বছর ধরে অনুষ্ঠিত হয়ে আসছে এই শীর্ষ পর্যায়ের ব্যবসায় ও অর্থনৈতিক ফোরাম। এ বছরের শীর্ষ সম্মেলনের বিষয়বস্তু ছিল “সফলতার সংজ্ঞা পুনঃনির্ধারণে নারী।”

সুইজারল্যান্ডে অনুষ্ঠিত সম্মেলনের বিশিষ্ট বক্তা ও অতিথিদের মধ্যে আরও ছিলেন এমসিএম হোল্ডিংস এজি-র চেয়ারপার্সন ও চিফ ভিশনারি অফিসার সুং জু কিম, আইবিএম ইউরোপের চেয়ারম্যান মার্টিন জেটার, ক্রেডিট সুইস’র ব্যবস্থাপনা পরিচালক ক্রিস্টিন স্মিড, ব্যাংক অব নিউজিল্যান্ড’র পরিচালক মাই চেন, রেকিট বেনকাইজার যুক্তরাজ্যের প্রধান মানবসম্পদ কর্মকর্তা গুরবিন সিং, মুলার-মোহল গ্রুপের প্রেডিডেন্ট ক্যারোলিনা মুলার-মোহল, রেমি-লিং এর প্রধান নির্বাহী ইনগা লেগাসোভা, এগন জেন্ডার যুক্তরাজ্যের চেয়ারপার্সন জিল অ্যাডার, ফ্রান্সের শ্রমমন্ত্রী ম্যুরিয়েল পেনিকড, নামিবিয়ার প্রধানমন্ত্রী সারা কুগোনজেলওয়া, কসোভোর প্রাক্তন প্রেসিডেন্ট আতিফেত জাজাগা প্রমুখ।

এখানে মন্তব্য করুন